Thursday, September 18, 2025
36.7 C
Kolkata

𝐉𝐊𝐍𝐄𝐖𝐒𝟐𝟒 𝐁𝐀𝐍𝐆𝐋𝐀 ➠ 𝐎𝐧𝐞 𝐬𝐭𝐨𝐩 𝐬𝐨𝐥𝐮𝐭𝐢𝐨𝐧 𝐟𝐨𝐫 𝐈𝐦𝐩𝐨𝐫𝐭𝐚𝐧𝐭 𝐁𝐚𝐧𝐠𝐥𝐚 𝐍𝐞𝐰𝐬 !

দক্ষিণবঙ্গে ফের ঝেঁপে ঝড়-বৃষ্টি!...

South Bengal Weather Update: ঘুরে গেল আবহাওয়ার খেলা, আর মহালয়া আসতে বাকি নেই...

Indian Air Force News:...

Indian Air Force News: ভারতের বায়ুসেনা ইতিমধ্যেই ৩৬টি রাফাল যুদ্ধবিমান চালু করেছে। এগুলো...

Bank Account Freeze: বাংলার...

Bank Account Freeze: একসঙ্গে ১২০০ জন উপভোক্তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দিল দক্ষিণ...

WB Primary Teacher Recruitment...

WB Primary Teacher Recruitment: রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য এবার সত্যিই দারুণ সুখবর এসেছে।...

Join or social media

আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন

Become a member

Get the best offers and updates relating to Liberty Case News.

- Advertisement -

Recommended for You

- Advertisement -

Indian Air Force News: টাটা তৈরি করতে পারে রাফাল বিমান ভারতে

Indian Air Force News: ভারতের বায়ুসেনা ইতিমধ্যেই ৩৬টি রাফাল যুদ্ধবিমান চালু করেছে। এগুলো ফ্রান্সের দাসো অ্যাভিয়েশন কোম্পানি তৈরি করেছে এবং পরে ভারতের আকাশে উড়তে...

Most Popular

- Advertisement -
Homeদেশ ও বিদেশজাতীয় খবর (India News)নতুন PAN কার্ডের আবেদন করে ৭ লক্ষ টাকার ক্ষতি, এই ভুলটি করবেন...

নতুন PAN কার্ডের আবেদন করে ৭ লক্ষ টাকার ক্ষতি, এই ভুলটি করবেন না আপনি

PAN: প্যান কার্ড (Permanent Account Number) আমাদের জীবনের একটি অপরিহার্য নথি। এটি ছাড়া অনেক গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন করা সম্ভব হয় না। বর্তমানে প্যান কার্ড নিয়ে নানা আলোচনা চলছে, কারণ কেন্দ্রের তরফে প্যান কার্ড 2.0 এর অনুমোদন দেওয়া হয়েছে, যা দেশের আর্থিক স্বচ্ছতা আরও বাড়াবে।

সব খবর মোবাইলে পেতে Whatsapp গ্রুপে জয়েন্ট করন -

WhatsApp Group Join Now

কিন্তু, সম্প্রতি প্যান কার্ড নিয়ে এক ভয়ঙ্কর খবর সামনে এসেছে। নতুন প্যান কার্ডের জন্য আবেদন করতে গিয়ে এক ব্যক্তি প্রায় ৭ লক্ষ টাকা হারিয়ে সর্বশান্ত হয়ে গেছেন। আপনি ঠিক শুনেছেন, একটি ভুল সিদ্ধান্তের কারণে তিনি এই বিপুল পরিমাণ অর্থ হারিয়েছেন। তাই, প্যান কার্ডের জন্য আবেদন করার সময় আপনিও সতর্ক থাকুন, যাতে এই ধরনের বিপদে না পড়েন।

নতুন প্যান কার্ড নিয়ে প্রকাশ্যে ভয়ঙ্কর অভিযোগ (PAN)

যতই সময় এগোচ্ছে, ততই ভারত ডিজিটাল হচ্ছে, এবং এর সঙ্গে সঙ্গে বাড়ছে অনলাইনে প্রতারণার প্রবণতাও। ডিজিটাল প্রযুক্তির সুবিধা নিয়ে প্রতারকরা নিত্যনতুন ফাঁদ পেতে মানুষের সঙ্গে প্রতারণা করছে। তবে সম্প্রতি এমন একটি জালিয়াতির খবর সামনে এসেছে, যা হয়তো অনেকেই ভাবতেও পারেননি। অনলাইনে নতুন প্যান কার্ডের জন্য আবেদন করতে গিয়ে এক বৃদ্ধ মানুষ কয়েক লক্ষ টাকা হারিয়ে সর্বশান্ত হয়ে গেছেন। এটা একটা বড় সতর্কতা হিসেবে আমাদের সকলকে সচেতন থাকার আহ্বান জানাচ্ছে, যেন আমরা এসব ফাঁদে না পড়ি।

সব খবর মোবাইলে পেতে Whatsapp গ্রুপে জয়েন্ট করন -

WhatsApp Group Join Now

৭. ৭০ লক্ষ টাকা খোয়ালেন বৃদ্ধ

কানপুরের এক বৃদ্ধ, সুরেশ চন্দ্র শর্মা, তাঁর নাতির জন্য অনলাইনে প্যান কার্ড করার চেষ্টা করতে গিয়ে বড় ধরনের প্রতারণার শিকার হয়েছেন। ঘটনাটি ঘটেছে ১০ নভেম্বর, যখন তিনি প্যান কার্ডের জন্য একটি হেল্পলাইন নম্বরে ফোন করেন। প্রতারকরা তাকে আধার কার্ড, প্যান কার্ড এবং ব্যাঙ্কিংয়ের বিস্তারিত তথ্য জানতে চায়। সুরেশ চন্দ্র শর্মা তাদের বিশ্বাস করে এই তথ্য সরবরাহ করেন, এরপর দুটি জালিয়াতি লেনদেনের মাধ্যমে তারা ৭,৭০,০০০ টাকা তুলে নেয়।

প্রথম লেনদেনে ১,৪০,০৭১ টাকা এবং দ্বিতীয় লেনদেনে ৬,৩০,০৭১ টাকা কেটে নেওয়ার পর বৃদ্ধ বুঝতে পারেন যে তাঁকে প্রতারণা করা হয়েছে, কিন্তু ততক্ষণে সব টাকা উধাও হয়ে গেছে। এই ঘটনা একদিকে যেমন তাঁর জন্য দুঃখজনক, তেমনি এটি আমাদের সকলকেই সতর্ক করে যে, অনলাইনে এমন প্রতারণা থেকে সাবধান থাকতে হবে।

অনলাইনে প্রতারণার হাত থেকে বাঁচার উপায়

কানপুরের এক বৃদ্ধ, সুরেশ চন্দ্র শর্মা, তাঁর নাতির জন্য অনলাইনে প্যান কার্ড করার চেষ্টা করতে গিয়ে বড় ধরনের প্রতারণার শিকার হয়েছেন। ঘটনাটি ঘটেছে ১০ নভেম্বর, যখন তিনি প্যান কার্ডের জন্য একটি হেল্পলাইন নম্বরে ফোন করেন। প্রতারকরা তাকে আধার কার্ড, প্যান কার্ড এবং ব্যাঙ্কিংয়ের বিস্তারিত তথ্য জানতে চায়। সুরেশ চন্দ্র শর্মা তাদের বিশ্বাস করে এই তথ্য সরবরাহ করেন, এরপর দুটি জালিয়াতি লেনদেনের মাধ্যমে তারা ৭,৭০,০০০ টাকা তুলে নেয়।

প্রথম লেনদেনে ১,৪০,০৭১ টাকা এবং দ্বিতীয় লেনদেনে ৬,৩০,০৭১ টাকা কেটে নেওয়ার পর বৃদ্ধ বুঝতে পারেন যে তাঁকে প্রতারণা করা হয়েছে, কিন্তু ততক্ষণে সব টাকা উধাও হয়ে গেছে। এই ঘটনা একদিকে যেমন তাঁর জন্য দুঃখজনক, তেমনি এটি আমাদের সকলকেই সতর্ক করে যে, অনলাইনে এমন প্রতারণা থেকে সাবধান থাকতে হবে।

অনলাইনে প্রতারণার হাত থেকে বাঁচার উপায়

  1. ওয়েবসাইট এবং গ্রাহক পরিষেবা নম্বরের সত্যতা চেক করুন – প্যান কার্ড সম্পর্কিত পরিষেবার জন্য শুধুমাত্র অফিসিয়াল সরকারী পোর্টাল যেমন এনএসডিএল বা ইউটিআইআইটিএসএল ব্যবহার করুন।
  2. সংবেদনশীল তথ্য সুরক্ষিত রাখুন – আধার বা প্যান কার্ডের বিশদ এবং ব্যাঙ্কিং শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ তথ্য কখনও অপরিচিত ব্যক্তি বা প্ল্যাটফর্মের সঙ্গে শেয়ার করবেন না।
  3. অযাচিত কল বা বার্তা থেকে সাবধান থাকুন – গ্রাহক সমর্থন দাবি করে যে কোনও অপ্রত্যাশিত কল বা মেসেজ আসলে সেগুলি প্রতারণার লক্ষণ হতে পারে।
  4. সন্দেহ হলে রিপোর্ট করুন – যদি আপনি কোনও প্রতারণার শিকার হন বা সন্দেহ করেন, তবে পুলিশ বা সাইবার ক্রাইম রিপোর্টিং পোর্টাল (cybercrime.gov.in) এ রিপোর্ট করুন।

গুরুত্বপূর্ণ খবরের জন্যJoin Group
চাকরির খবরের জন্যJoin JKNEWS24 Jobs
রাশিফলের জন্যJoin NEWS24
খেলার খবরের জন্যJoin Whatsapp
- Advertisement -

আরও পড়ুন

আরও পড়ুন